আসসালামু আলাইকুম আশা করি সবাই ভালো আছেন। আজকে আমরা আপনাদের মাঝে একটি গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আলোচনা করতে চলেছি। আজকের আলোচ্য বিষয়বস্তু হলো পুরুষাঙ্গের যত্ন কিভাবে নিতে হয় এই বিষয়ে একটি পূর্ণাঙ্গ ধারণা আপনাদের মাঝে উপস্থাপন করব ইনশাআল্লাহ। পুরুষাঙ্গের যত্ন কিভাবে নিতে হয় উপায় সমূহ জানতে হলে আমাদের এই আর্টিকেলটি শুরু থেকে শেষ পর্যন্ত পড়ুন।

প্রিয় পাঠক আপনি নিশ্চয় পুরুষাঙ্গের যত্ন কিভাবে নিতে হয় এই সম্পর্কে জানতে আমাদের এই পোস্টটি ওপেন করেছেন। এজন্য আমার এই আর্টিকেলে আপনাকে জানাই সুস্বাগতম। আমি আজ আপনাদেরকে পুরুষাঙ্গের যত্ন খাবার, পুরুষাঙ্গের খাবার, পুরুষাঙ্গের ব্যায়াম,আদর্শ পুরুষাঙ্গের দৈর্ঘ্য, সুস্থ পুরুষাঙ্গের বৈশিষ্ট্য, পুরুষাঙ্গের বিভিন্ন রোগ নিয়ে বিস্তারিত আলোচনা রাখবো। তাই চলুন কথা না বাড়িয়ে জেনে নেই বিস্তারিত।

আদর্শ পুরুষাঙ্গের দৈর্ঘ্য

আদর্শ পুরুষাঙ্গের দৈর্ঘ্য নিয়ে অনেকেই চিন্তিত। অনেকেই মনে করেন যে তার পুরুষাঙ্গ ছোট। যা হয়তো বিপরীত লিঙ্গ পছন্দ করবেন না। কিন্তু না। বরং স্বাভাবিকের চেয়ে বড় হলে নারীরা ব্যথা পেতে পারেন। বেশিরভাগ নারীই যেকোনো সাইজের পুরুষাঙ্গ নিয়েই সন্তুষ্ট থাকেন। আদর্শ পুরুষাঙ্গের একটি দৈর্ঘ্য রয়েছে। আদর্শ পুরুষাঙ্গের দৈর্ঘ্য:

আদর্শ পুরুষাঙ্গের দৈর্ঘ্য হলো ৫.১ থেকে ৫.৯ ইঞ্চি। যদি পুরুষাঙ্গের দৈর্ঘ্য ২.৭৬ ইঞ্চির চেয়েও ছোট হয় তবে সেটা ছোট বলে গণ্য করা হবে।

সুস্থ পুরুষাঙ্গের বৈশিষ্ট্য

কিভাবে বুঝবেন আপনার পুরুষাঙ্গ সুস্থ আছে। সুস্থ পুরুষাঙ্গের বৈশিষ্ট্য এর মাধ্যমে বুঝতে পারবেন যে আপনার পুরুষাঙ্গ সুস্থ আছে। অনেক সময় আমরা অনেকেই বুঝে উঠতে পারি না যে আমাদের পুরুষাঙ্গ সুস্থ আছে কিনা। পুরুষাঙ্গ সুস্থ আছে কিনা তা বোঝার জন্য এখন আমি আপনাকে সুস্থ পুরুষাঙ্গের বৈশিষ্ট্য গুলো বলবো। সুস্থ পুরুষাঙ্গের বৈশিষ্ট্য:

  • স্বাভাবিক অবস্থায় সুস্থ পুরুষাঙ্গ ৩.৬ ইঞ্চি আকারের। এবং খাড়া অবস্থায় ৫.২ ইঞ্চি।
  • এই অঙ্গের মাথা দেখতে খোসা বিহীন সুপারির মতো।
  • এর সামনের অংশে একটি ছিদ্র থাকে যা সময় ও অবস্থা ভেদে প্রস্রাব ও বীর্য দুটি ই বের হয়।
  • ব্যাক্তির মন মানসিক অবস্থা ভালো থাকা।
  • বিপরীত লিঙ্গের প্রতি আকর্ষণ অনুভব করাও সুস্থ পুরুষাঙ্গের বৈশিষ্ট্য।

পুরুষাঙ্গের যত্ন কিভাবে নিতে হয়

অন্যান্য অঙ্গের যেরকম যত্নের প্রয়োজন হয়। ঠিক তেমনি পুরুষাঙ্গেরও যত্নের প্রয়োজন হয়। কিন্তু বেশিরভাগ পুরুষ ই দৈনন্দিন জীবনের ব্যস্ততার কারণে পুরুষাঙ্গ কে অবহেলা করে। এই অঙ্গের ও যে যত্নের প্রয়োজন পড়ে তা তারা বুঝে না। পুরুষাঙ্গের যত্ন কিভাবে নিতে হয়:

  • পুরুষাঙ্গ সবসময় ঢেকে রাখা হয় বলে গরমে এই অঙ্গ ভিজে স্যাঁতস্যাঁতে হয়ে থাকে। এজন্য সবসময় এই অঙ্গ শুকনো রাখার চেষ্টা করুন।
  • গোসল করার সময় সাবান দিয়ে ভালো করে পরিষ্কার করুন। এবং এরপর গামছা দিয়ে ভালো করে মুছুন।
  • যৌনাঙ্গ ও যৌনাঙ্গ সংলগ্ন এলাকা আরেকটু ভালো রাখার জন্য ইন্টিমেট ওয়াশ ব্যবহার করতে পারেন। এতে করে এই এলাকায় পি এইচ ৩.৫ বজায় থাকবে।
  • প্রয়োজনে পাউডার ব্যবহার করতে পারেন।
  • বেশি টাইট ফিট পোষাক পড়তে যাবেন না।
  • পুরুষাঙ্গের আশেপাশের চুল শেভ না করে কেটে ছোট করুন বা ইলেকট্রিক রেজার ব্যবহার করুন।
  • গরমে ঠান্ডা পানি দিয়ে পুরুষাঙ্গ পরিষ্কার করবেন।
  • পেস্ট করা শসা লাগিয়ে ৫ মিনিট অপেক্ষা করে ধুয়ে ফেলুন।
  • পুরুষাঙ্গের যত্ন কিভাবে নিতে হয় তাছাড়াও পুরুষাঙ্গের যত্ন খাবার ও পুরুষাঙ্গের ব্যায়াম এর মাধ্যমেও পুরুষাঙ্গের যত্ন নিতে পারেন। পুরুষাঙ্গের যত্ন খাবার ও পুরুষাঙ্গের ব্যায়াম সম্পর্কে পরবর্তীতে বলা হবে।

পুরুষাঙ্গের যত্ন খাবার – পুরুষাঙ্গের খাবার

পুরুষাঙ্গের যত্ন খাবার এর মাধ্যমেও নিতে পারেন। পুরুষাঙ্গের যত্ন খাবার গুলো কয়েক প্রকারের রয়েছে। তো চলুন তাহলে পুরুষাঙ্গের খাবার সম্পর্কে জেনে আসি। পুরুষাঙ্গের যত্ন খাবার:

ডিম খুব ই একটি উপকারী খাদ্য। পুরুষাঙ্গের যত্ন খাবার হিসেবে ডিম সিদ্ধ কিংবা ভাজি যেমন ইচ্ছা খাওয়া যাবে। ডিম শরীরের হরমোনের মাত্রা ঠিক রাখতে সাহায্য করে থাকে। এছাড়াও ডিম যৌন ক্ষমতা বাড়াতেও সাহায্য করে থাকে।

দৈনিক কিছু পরিমাণে রঙিন ফলমূল খাবেন। মিষ্টি আলুকে বলা হয় সেক্স ফুড। এটি সেক্স হরমোন বৃদ্ধিতে সাহায্য করে। এছাড়াও কফি, ডার্ক চকলেট পুরুষাঙ্গের যত্ন খাবার হিসেবে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। ফ্যাট জাতীয় খাবার গুলোও বেশি পরিমাণে খাবেন। এগুলোও এক্ষেত্রে ভালো কাজ করবে। জিংক জাতীয় খাবার গুলো খাবেন। এগুলো যৌন ইচ্ছা বাড়াতে সাহায্য করবে। এরপর জানতে পারবেন লিংক কিভাবে বড় হয়, পুরুষাঙ্গের বিভিন্ন রোগ, সুস্থ পুরুষাঙ্গের বৈশিষ্ট্য।

আরো পড়ুনঃ অন্ডকোষ ব্যাথার কারন কি জেনে নিন

পুরুষাঙ্গের ব্যায়াম বা লিংক কিভাবে বড় হয়

সন্তান গ্রহণের জন্য গুরুত্বপূর্ণ অঙ্গ হলো পুরুষাঙ্গ। বয়সন্ধিকাল এর পর থেকেই আস্তে আস্তে ছেলেরা তাদের পুরুষাঙ্গ নিয়ে চিন্তিত হয়ে পড়ে। পুরুষাঙ্গের ব্যায়াম এর মাধ্যমে পুরুষাঙ্গকে সুস্থ সবল এবং সাইজে কিছুটা বড় করা সম্ভব। কিন্তু পুরুষাঙ্গের ব্যায়াম কিভাবে করতে হয় বা লিংক কিভাবে বড় হয় তা অনেকেই জানেন না। পুরুষাঙ্গের ব্যায়াম:

শেকিং

লিঙ্গের গোড়ার দিকে দুই আঙ্গুল দিয়ে ধরুন। এরপর আস্তে আস্তে ঝাকানো শুরু করুন গতি বাড়িয়ে। এতে করে যদি ইরেকশন হয় তাহলে লিঙ্গ শিথিল হওয়া পর্যন্ত অপেক্ষা করুন। এরপর আবার শুরু করুন। লিংক কিভাবে বড় হয় বা বড় করতে চাইলে এরকম ২০০ বার করুন।

জেল্কিং

এই ধাপে পেনিস টা ভালো করে ধুবেন। যাতে কোনো ধরনের ঘাম বা ময়লা না থাকতে পারে। এরপর জেল বা জেলের মতো কোনো তরল পদার্থ পেনিসে ভালো করে মাখিয়ে নিন। এরপর আপনার বুড়ো আঙুল দিয়ে তর্জনীর সাথে গোল করে পেনিসের গোঁড়াতে ধরুন। কিছুটা জোড়ে ধরে আস্তে আস্তে সামনের দিকে আনুন। এভাবে ৫০ বারের মতো করুন।

স্ট্রেচিং

লিঙ্গের মাথাটি হালকা করে ধরুন। এরপর শিথিল অবস্থাতেই সামনের দিকে টানুন। যতটুকু সম্ভব করুন। ২০ সেকেন্ড ধরে রাখুন এমন করে। দৈনিক ২০ বার এভাবে করুন।

পুরুষাঙ্গের ব্যায়াম গুলো করার সময় আপনার হস্তমৈথুন এর ইচ্ছা জাগতে পারে। কিন্তু কোনো মতেই আপনার ইচ্ছা কে পাত্তা না দিয়ে আপনি আপনার পুরুষাঙ্গের ব্যায়াম চালিয়ে যাবেন বা একটু অপেক্ষা করে আবার পুনরায় পুরুষাঙ্গের ব্যায়াম শুরু করবেন।

পুরুষাঙ্গের বিভিন্ন রোগ

পুরুষাঙ্গের বিভিন্ন রোগ রয়েছে। পুরুষাঙ্গের বিভিন্ন রোগ গুলো কী তা আমারা অনেকেই জানি না। পুরুষাঙ্গের বিভিন্ন রোগ:

  • গনোরিয়া
  • প্রিয়াপিজম
  • পেনিস ক্যান্সার
  • বেলানাইটিস
  • ইরেকটাইল ডইসফাংশন
  • পেয়রানিইস ডিজিস
  • থ্রম্বোসিস
  • ইজাকুলেশন

শেষ কথা

প্রিয় পাঠক পুরুষাঙ্গের যত্ন খাবার, পুরুষাঙ্গের খাবার, পুরুষাঙ্গের ব্যায়াম,আদর্শ পুরুষাঙ্গের দৈর্ঘ্য, সুস্থ পুরুষাঙ্গের বৈশিষ্ট্য, পুরুষাঙ্গের বিভিন্ন রোগ সমূহ কি কি সেই বিষয়ে একটি বিস্তারিত আলোচনা আপনার মাঝে উপস্থাপন করার চেষ্টা করেছি। আমাদের আজকের এই আর্টিকেলটি যদি আপনাদের ভালো লেগে থাকে

তাহলে অবশ্যই আমাদের কমেন্ট বক্সে কমেন্ট করে জানাতে পারেন। এই ধরনের আরও আর্টিকেল পড়তে আমাদের ওয়েবসাইট প্রতিনিয়ত ভিজিট করুন। এতক্ষণ পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। সুস্থ থাকবেন ভালো থাকবেন এই আশা রেখে শেষ করছি আজ এই পর্যন্তই আল্লাহ হাফেজ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *